About Us

সংবাদ বাংলা একটি অনলাইন নিউজ পোর্টাল যার লক্ষ্য সারা দেশের দর্শকদের জন্য সঠিক ও সত্যি সংবাদ এবং মতামত প্রদান করা। “সত্য প্রকাশে আমরা এগিয়ে” স্লোগান নিয়ে অনলাইন নিউজ পোর্টালের যাত্রা শুরু করে ১ জানুয়ারি ২০২২ সালে। এটি একটি সম্পূর্ণ বেসরকারি প্রতিষ্ঠান।

সংবাদ বাংলা প্রতিটি জেলার জাতীয় সংবাদ এবং সম্পদের উপর অতিরিক্ত জোর দেয়। এটি রাজনীতি, অর্থনীতি, আন্তর্জাতিক, খেলা, বিনোদন, শিক্ষা, তথ্য ও প্রযুক্তি, বৈশিষ্ট্য, জীবনধারা এবং করাতের মতো বিভিন্ন বিভাগকেও কভার করে। এই অনলাইন নিউজ পোর্টালটি অন্যান্য সকল নিউজ পোর্টাল গুলোর থেকে অনেকটা আলাদা। সংবাদ বাংলা নিয়মিত দেশ এবং পৃথিবী জুড়ে প্রতিবেদন তৈরী করে থাকে সেই সাথে ভিডিও নিউজ প্রকাশ করে থাকে।

সংবাদ বাংলা এর সম্পাদক “মোঃ হাবিবুল্লাহ হোসেন” তিনি ঢাকা উত্তরা থাকেন এবং এই পত্রিকা সম্পূর্ণ ঢাকা থেকে সম্পাদন করা হচ্ছে। এদের মূল ধারা এবং উদ্দেশ্য দেশ এবং দেশের মানুষের জন্য ভালো কিছু নিয়ে আসা তাদের জন্য ভালো কিছু করা। দেশ এবং দেশের মানুষের কল্যাণে নিয়মিত কাজ করায় সংবাদ বাংলা এর মূল উদ্দেশ্য।

সংবাদ বাংলা এর উদ্দেশ্য!

সংবাদ বাংলা এর লক্ষ্য হলো তার পাঠকদের কাছে সবচেয়ে কম সময়ের মধ্যে আপডেট করা খবর পৌঁছে দেওয়া। দুটো সংবাদ প্রধানের এই যাত্রায় সংবাদ বাংলা সর্বদা নির্ভুল, বস্তুনিষ্ঠ ও নিরপেক্ষ হওয়ার চেষ্টা করে।

বাংলাদেশের সংবিধানের মৌলিক নীতি অনুসরণ করে, সংবাদ বাংলা এর লক্ষ মুক্তিযুদ্ধের পক্ষে জনমত শক্তিশালী করা। সংবাদ বাংলা দেশের মৌলিক মূল্যবোধ বিশেষ করে জাতীয় সার্বভৌমত্ব, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার প্রতি অঙ্গীকারবদ্ধ।

নৈতিকতা নীতিমালা!

সংবাদ বাংলা সর্বোচ্চ নৈতিক মানদন্ড প্রতিশ্রুতিবান, ন্যায়পরায়ণতা, নির্ভুলতা এবং বস্তুনিষ্ঠতা আমাদের সততা বজায় রাখার জন্য আমাদের মূল মান গুলির মধ্যে রয়েছে। আমরা বিশ্বাস করি যে জনগণের বিশ্বাসযোগ্যতা আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পদ। আমরা পাঠকের কাছে খুবই সত্য।

সংবাদ বাংলা রাজনৈতিক ইস্যুতে নির্দলীয় অবস্থান নেয়, কারণ কোন রাজনৈতিক দল আমাদের প্রভাবিত করতে পারে না। এ ছাড়া নেয়ও অন্যায় বা ন্যায়-অন্যায়ের দন্ডে একটি নিরপেক্ষ থাকে। পরিণতি যাই হোক না কেন, সংবাদ বাংলা কখনোই জাতীয় স্বার্থ, মানবাধিকার, আইনের শাসন, জেন্ডার সমস্যা এবং সংবাদপত্রের স্বাধীনতার মতো বিষয় আপোস করে না। সত্যকে প্রকাশ করতে এই পোর্টাল কখনো আপস করে না।

ফ্যাক্ট-চেকিং নীতিমালা

সাংবাদিকতার অন্যতম গুরুত্বপূর্ণ উপাদান হিসেবে তথ্য পরীক্ষাকে বিবেচনা করা হয়। সংবাদ বাংলা তাদের ওয়েবসাইটে প্রকাশ করার আগে তথ্যগুলো কয়েকবার গুরুত্বসহকারে চেক করে দেখেন। দেশের ৬৪ জেলায় আমাদের সংবাদদাতা রয়েছেন। সারাদেশে এই বিপুলসংখ্যক সংবাদদাতা সংবাদ বাংলা কে বিভিন্ন সংবাদ কভার করতে এবং যেকোন সংবাদ তৈরীর সময় যে কোনো ঘটনায় সংশ্লিষ্ট উভয় পক্ষের বক্তব্য নিয়ে সহায়তা করে। এছাড়া আমাদের সংবাদদাতা প্রত্যক্ষদর্শী, এলাকাবাসী ও প্রশাসনের দেওয়া তথ্য গুরুত্ব আকারে চেক করেন।

সংশোধন নীতিমালা!

সংবাদ বাংলা সব সময় তার দর্শকদের সঠিক তথ্য দেওয়ার চেষ্টা করে। তবে সঠিক পদ্ধতি অনুসরন করে ও সাংবাদিকতার ভুল হতেই পারে এমতাবস্থায় সংবাদ বাংলা ভুল স্বীকার করতে দ্বিধা করে না। লেখা ছাড়া কোন তথ্যের মধ্যে কোন ধরনের ভুল হয়ে থাকলে সেগুলো কে নির্দ্বিধায় মেনে নিতে রাজি থাকে।

পথ গুলো সঠিক ভাবে যাচাই করার পর, সংবাদ বাংলা এর লক্ষ্য তার পাঠকদের যত দ্রুত সম্ভব জানানো, কোনটা ভুল আর কোনটা সঠিক। আমরা আমাদের সকল শ্রোতাদের কাছে বিষয়টি খুব পরিষ্কার করার চেষ্টা করেছি কারণ যে কেউ বুঝতে সক্ষম হবে যে কীভাবে এবং কেন সেই ভুলটি সংশোধন করা হয়েছে। বড় কোনো সংশোধনের সময়, সংবাদ বাংলা তার ওয়েবসাইটে একটি ‘রিমাইন্ডার’ প্রদান করে এবং আমরা স্পষ্টভাবে পরিবর্তনের ইঙ্গিত করি।