জরিমানা ১১ লাখ , ৬৪৬ অবৈধ স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান বন্ধ তিন দিনের মাঝে

তিন দিনে সারাদেশে ৬৪৬টি অবৈধ বেসরকারি হাসপাতাল, ডায়াগনস্টিক সেন্টার , ক্লিনিক, ও ব্লাড ব্যাংক বন্ধ করেছে স্বাস্থ্য অধিদপ্তর। এসব প্রতিষ্ঠান থেকে ১১ লাখেরও অধিক টাকা জরিমানা আদায় করা হয়েছে।  বুধবার (৩১ আগস্ট) রাতে স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল ও ক্লিনিক শাখা সূত্রে এ তথ্য জানা গেছে। 

সূত্রটি জানায়, স্বাস্থ্য অধিদপ্তরের নেতৃত্বে গত ২৯ আগস্ট থেকে সারাদেশে অভিযান শুরু হয়। সবমিলিয়ে চলমান এই অভিযানে বন্ধ হওয়া বেসরকারি হাসপাতাল, ডায়াগনস্টিক সেন্টার, ক্লিনিক,  ও  ব্লাড ব্যাংকের সংখ্যা দাঁড়িয়েছে ৬৪৬টিতে। একভসাথেভঅবৈধভাবে কার্যক্রম পরিচালনার অভিযোগে এসব প্রতিষ্ঠানকে ১১ লাখ ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সূত্র জানিয়েছে, সবচেয়ে বেশি ১৬৯টি প্রতিষ্ঠান বন্ধ হয়েছে খুলনা বিভাগে। এরপর রাজশাহী বিভাগে ৮১টি, ময়মনসিংহ বিভাগে ২৬টি, রংপুর বিভাগে ২৪টি, ঢাকা বিভাগে ১৫৮টি, চট্টগ্রাম বিভাগে ১৫৪টি, বরিশাল বিভাগে ১৩টি এবং ঢাকা মহানগরে ২০টি। তবে সর্বনিম্ন একটি স্বাস্থ্য প্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে সিলেট বিভাগে।

জরিমানা আদায়ে শীর্ষে রয়েছে রাজশাহী বিভাগ, এই বিভাগে সর্বোচ্চ ৭ লাখ ৩৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এরপর খুলনা বিভাগে ২ লাখ ১৭ হাজার, ঢাকা বিভাগে এক লাখ, বরিশাল বিভাগে ২০ হাজার, রংপুর বিভাগে জরিমানা আদায় করা হয়েছে ১১ হাজার টাকা। ময়মনসিংহ ও সিলেট বিভাগসহ ঢাকা মহানগরীতেও কোনো জরিমানা আদায় করা হয়নি।

Leave a Reply

Your email address will not be published.