এডস লিমিট সমস্যার সমাধান করুন

সংবাদ বাংলার আরও একটি নতুন আর্টিকেল এ আপনাকে স্বাগতম। আমাদের আজকে নতুন একটি আর্টিকেল প্রকাশ করার উদ্দেশ্য হচ্ছে বেশ কয়েকদিন যাবত আপনাদের কাছ থেকে আমি শুনতে পাচ্ছি না বুঝে কিভাবে “গুগল এডসেন্স একাউন্টের এডস লিমিট (Ads Limit) সমস্যার সমাধান” করা যায়। আমরা যারা গুগল এডসেন্স নিয়ে কাজ করে তাদের অধিকাংশ সময় এই সমস্যাটির সাথে পরিচিত হতে হয় আর এই এডস লিমিট (Ads Limit) সমস্যাটি হওয়ার ফলে আপনার ওয়েবসাইটে কিংবা ইউটিউব চ্যানেলে কোন ধরনের বিজ্ঞাপন দেখানো হয় না।

অর্থাৎ আপনার এডসেন্স একাউন্টে যথাক্রমে যদি লিমিট হয়ে যায় তখন আর কোন ভাবে আপনার ওয়েবসাইটের মধ্যে বিজ্ঞাপন দেখানো হবে না আর এটা টেম্পোরারি হয়ে থাকে তবে টেম্পোরারি হলেও অধিকাংশ সময়ে এই এডস লিমিট (Ads Limit) সমস্যার সমাধান হতে লম্বা একটা সময় লেগে যেতে পারে।

এই লিমিট সমস্যাটি হওয়ার জন্য বেশকিছু কমন বিষয় রয়েছে যেগুলো আমরা জেনেও জানিনা। সহজ ভাষায় বলতে গেলে এডস লিমিট হল এডসেন্স সাইটে বিজ্ঞাপন না দেখানো বা কম দেখানো কে বলা হয় এডস লিমিট। Ads Limit এর বাংলা শব্দ রূপান্তরিত করে দেখা যায় বিজ্ঞাপন সীমা মানে সাইটে অল্প আকারে বিজ্ঞাপন দেখানো হলে এডস লিমিট (Ads Limit)

মনে রাখবেন, এডসেন্স এর লিমিট হলে আপনার ওয়েবসাইটে কোন বিজ্ঞাপন দেখানো হবে না। তাছাড়া আপনি যদি বিজ্ঞাপনের নাও কিলিক করেন তাহলেও অনেক সময় এর লিমিট হতে পারে। আর যদি আপনার ব্লগে অল্প বিজ্ঞাপন দেখে থাকে তাহলেও টাকা ইনকাম হবে কিন্তু বেশি বিজ্ঞাপন দেখানোর জন্য কিছু Third-Party প্লাগিনের সহায়তা নিতে পারেন যদি আপনার সাইট ওয়ার্ডপ্রেসে হয়ে থাকে।

এডস লিমিট (Ads Limit) সমস্যা কেন হয়?

শুধু এখানেই শেষ নয়, এডস লিমিট (Ads Limit) সমস্যা হওয়ার পর্যাপ্ত কারণ রয়েছে তবে তার মধ্যে কমন কয়েকটা কারণ হচ্ছে ‘ইনভেলিড ট্রাফিক’ ‘ইনভেলিড ক্লিক’ ‘বট ট্রাফিক’ ‘ভিপিএন ক্লিক’ ‘একই আইপি থেকে বারবার ওয়েবসাইট ভিজিট করা সহ আরো বিভিন্ন কারণ রয়েছে’  এইসকল কারণগুলোর মধ্যে আপনার যদি কোন একটা কারণে হয়ে থাকে তাহলে ধরে নিবেন আপনার ওয়েবসাইটে এডস লিমিট (Ads Limit) হতে পারে।

আবার কিছু কিছু ক্ষেত্রে দেখা যায় এমন যে আপনার খুবই কাছের লোক যারা রয়েছে তাদের কাছে যদি আপনার ওয়েবসাইটের লিংক শেয়ার করেন তাহলে তারা আপনার ক্ষতি করার জন্য আপনার ওয়েব সাইটে যে বিজ্ঞাপন গুলো দেখায় সে বিজ্ঞাপন গুলোতে বারবার ক্লিক করে। তাই সবচাইতে ভালো হচ্ছে আপনার ব্লগ কিংবা আপনার যে ওয়েবসাইটে অ্যাডসেন্স রয়েছে সেগুলো কাছের মানুষ কিংবা বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার না করা।

তবে হ্যাঁ এডস লিমিট (Ads Limit) ওঠার বেশ কয়েকটি কার্যকারী উপায় রয়েছে তার মধ্যে বেস্ট একটা কার্যকারী হচ্ছে প্রত্যেকদিন আপনি পূর্বের মত আপনার ওয়েবসাইটে আর্টিকেল প্রকাশ করুন এবং সেগুলো পূর্বের ন্যায় বিভিন্ন প্লাটফর্মে শেয়ার করুন এবং চেষ্টা করুন সেগুলো যেন গুগল থেকে পর্যাপ্ত ভিজিটর আড়াল করতে পারে।  গুগল থেকে আপনার ওয়েবসাইটে ভিজিটর আসলে অটোমেটিক সেটা সাত দিন অথবা ৩০ দিনের মধ্যে উঠে যাবে এবং পূর্বের মতই আপনার ওয়েবসাইটে আবারো গুগলের বিজ্ঞাপন গুলো দেখানো হবে।

অনেকের কাছে বিষয়টি মর্মান্তিক লাগতে পারে যে আমার ওয়েবসাইটে বিজ্ঞাপন দেখায় না তাহলে কি আমি আর কখনো এখান থেকে ইনকাম করতে পারব না তাদের জন্য বলছি একদমই এটা ভাববেন না আপনার ওয়েবসাইটে আজকে হয়তো এড দেখাচ্ছে না টেম্পোরারি লিমিটেড জন্য তবে কয়েকদিন অপেক্ষা করুন এবং পূর্বের মতোই কাজ করে যান এবং দেখুন খুব শিগগিরই আপনার ওয়েবসাইটে বিজ্ঞাপন দেখাবে।

Leave a Reply

Your email address will not be published.