আমার অভিশপ্ত জীবন

আমার জীবনটা একটা ক্ষত বিক্ষত মত থেকে লালিত পালিত হচ্ছে। আমার অভিশপ্ত জীবনের গল্প হয়তো আপনাকে কাঁদাবে কিন্তু শুধু আমার নায় এমন হাজার তরুণ-তরুণীর অভিশপ্ত জীবন প্রতিনিয়ত মানুষের সামনে হাসির ইচ্ছে। আমার মতো অনেকের জীবনে অভিশাপ লেগে আছে তাদের দিনগুলো কাটছে কষ্টে রাত কাটছে চিন্তার মধ্য দিয়ে কিন্তু জীবনটা অন্যদিক থেকে খাটিয়ে নিচ্ছে কোনভাবে।

অভিশপ্ত জীবনের আরেকটি গল্প এ আপনাকে স্বাগতম। ছিল মধ্যবিত্ত ফ্যামিলির সন্তান সজীব কিন্তু তার জীবনে যে এত কষ্ট আর দুর্দশা নেমে আসবে এইটুকু বয়সে বুঝতে যেন প্রস্তুত ছিল না তিনি। খুব হাসিখুশি ছিল সেটি লেখাপড়ায় ভালো হয়েছিল চেহারা খুব ভাল ছিল গরীব ঘরের সন্তান হওয়াতে যদিও মূল্যবোধ ছিল কম কিন্তু প্রতিনিয়ত তার হাসির মধ্যে লুকিয়ে থাকত অপরূপ ভালোবাসা ‌

কি ভাবছেন তাকে ফ্যামিলির সাপোর্ট দিচ্ছে না কেন তাই? ভাইরে ভাই ফ্যামিলির সাপোর্ট দিবে কিভাবে যদি ফ্যামিলির সেই সামর্থ্য না থাকে? ফেমিলির পর্যাপ্ত সামর্থ্য না থাকায় ফ্যামিলি নিজেরাই চলতে কষ্ট বোধ করে। একটা মধ্যবিত্ত ও নিম্ন পর্যায়ের ফ্যামিলিতে যদি ৭ জন সদস্য থাকেন তাহলে সেই ফ্যামিলির সবার চাহিদা কিভাবে পূরণ হবে বুঝতে পারছেন খুবই চাপ!

অভিশপ্ত জীবন আমার

জীবনটা অভিশপ্ত হলেও সত্য যে বেঁচে থাকতে হবে কারণ আত্ম হ ত্যা করা মহাপাপ হয়তো পৃথীবির অনেক মানুষ আত্ম হ ত্যা করে নিজেকে শেষ করে দিত তারা প্রতিনিয়ত মৃত্যু কামনা করে কারণ তাদের মনের মধ্যে এত পরিমাণে কষ্ট লুকিয়ে থাকে যে প্রকাশ করতে পারে না দৈনন্দিন জীবনে সবার সাথে হাসিখুশি থাকলেও তাতে বালিশের সাথে মাথা ঠেকিয়ে দুমড়ে-মুচড়ে কলিজা ফেটে যায়।

আমি সবসময় চেষ্টা করতাম আমার পরিবার যেন ভালো কিছু করতে পারে আমার পরিবারে যে সকল সদস্য আছে সবাই যেন মিনিমাম খেয়ে-পড়ে বেঁচে থাকতে পারে কিন্তু আমি তো বেকার আমারতো সামর্থ্য নেই তাদেরকে পরিচালনা করার মত। তাছাড়া আমার বাবার অনেক বেরা এই এগুলো পরিশোধ করতে হবে সব মিলিয়ে সব চিন্তা রাতে যখন মাথার মধ্যে ঢোকে তখন বহুৎ কষ্ট হয় তখন মনে হয় যেন জীবনটা হয়তো এখানে সমাপ্ত।

মাঝে মাঝে স্বপ্ন দেখি অনেক বড় হবো চাকরি করব বাবার ঋণ পরিশোধ করে দিব। সত্যিকার অর্থে এমন স্বপ্ন গুলো সত্যি বাস্তবে পরিণত হয় না এবং স্বপ্নগুলোতে বলবো তো স্বপ্নই থেকে যায়। একবার যদি বাবার পাওনাগুলো পরিশোধ করতে পারি তাহলে হয়তো ফ্যামিলিতে অনেকটা সুখ বয়ে আনবে আশেপাশের মানুষজন প্রতিনিয়ত টাকা চাইবে না কিন্তু সেই স্বপ্নটা প্রত্যেকদিন দেখি কিন্তু কোন উপায় তো পাইনা কিভাবে করব বুঝতে পারেনা।

প্রতিনিয়তঃ ইচ্ছে হলেও ইচ্ছেগুলো বাস্তবে পূরণ করাটা অনেকটা কঠিন পদক্ষেপ। কঠিন পদক্ষেপে হয়তো সফল নায়ক হতে পারি। প্রত্যেকটা সময় মনে হয় বাস্তব জীবনটা যেন মিথ্যে।

Comments 1

Leave a Reply

Your email address will not be published.